টিকে থাকতে হলে শিক্ষা ও দক্ষতার প্রয়োজন – Explore: The Corporate Life

দক্ষ ক্যারিয়ার ডেভেলপমেন্ট সামাজিক নেতৃত্ব বিকাশের শিক্ষাগত গবেষণা ধর্মী সংগঠন ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব ( ডিইসি ) – এর উদ্যোগে গত ৯ ডিসেম্বর চট্টগ্রাম জেলা পরিষদ অডিটরিয়ামে আয়োজিত হয় ভিন্নধর্মী কর্মশালা ” Explore : The Corporate Life” যেখানে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

বর্তমান প্রতিযোগিতামূলক চাকরির বাজারে নিজের স্থান তৈরি করে নিতে প্রাতিষ্ঠানিক সার্টিফিকেটের পাশাপাশি প্রয়োজনীয় দক্ষতাসমূহ অর্জনের উপায় সম্পর্কিত এ কর্মশালাটি। ডিইসি’এর প্রতিষ্ঠাতা সোমেন কানুনগো’র সভাপতিত্বে, ক্লাবের অফিস কো অর্ডিনেটর বহ্নিশিখা নিগার দিয়া’র উপস্থাপনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ডিইসি ব্র্যান্ড এ্যাম্বাসেডর ফাহমিদা আক্তার, ডিইসি এ্যাডভাইজার গোলাম মোক্তাদের দাইয়ান, কামরুল হুদা, শাহনাজ পারভিনসহ সংগঠনের সদস্যবৃন্দ।

দশটি ভিন্ন ভিন্ন সেশনের মধ্যে বর্তমান চাকরির বাজার এবং পাবলিক স্পিকিং সম্পর্কিত সেশন দু’টি পরিচালনা করেন দেশের অন্যতম অনলাইন জব মার্কেটপ্লেস জবস বিডি ডট কম এর সিইও কে এম হাসান রিপন।

চাকরির সাক্ষাতকারে যাওয়ার ক্ষেত্রে বিভিন্ন করণীয়গুলো সম্পর্কে প্রয়োজনীয় ধারণা দেন প্রাইম ফিন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এর হেড অব এইচ আর রুপক নাসরুল্লা জাইদি। মানব সম্পদ বিভাগে চকরির সুযোগ–সুবিধাগুলোর বাস্তব চিত্র বর্ণনা করেন পিএইচপি–র এইচ আর এম বিভাগের এক্সিকিউটিভ ডিরেক্টর আহমেদ শেফারুদ্দিন।

সেল্‌ফ ব্র্যান্ডিং ও কর্পোরেট মেনারিজম সম্পর্কিত সেশন দু’টি হাস্যরসের সাথে তথ্যপূর্ণ সব আলোচনায় মাতিয়ে রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মো জাবেদ হোসাইন। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল প্রতীকী ইন্টারভিউ এবং বিজনেজ আইডিয়া কম্পিটিশন সেশন দুটি। এতে অংশগ্রহণকারীদের উৎসাহ এবং উদ্দীপনা অডিটরিয়ামে তৈরি করেছিল প্রফেশনাল ইন্টারভিউ ও টিম ওয়ার্কের আমেজ। দিনব্যাপী কর্মশালার শেষ অংশে ছিল ফোক সংগীতানুষ্ঠান।

ক্লাবের প্রেসিডেন্ট সোমেন কানুনগো তার বক্তব্যে বলেন, শুধু মোটিভেশন নয়, টিকে থাকতে হলে সঠিক শিক্ষা এবং দক্ষতারও প্রয়োজন। ডিইসি বিজনেস টিমের সহায়তায় ক্যারিয়ার বিষয়ক বৃহৎ পরিসরের এ কর্মশালার সমন্বয়কারী হিসেবে ছিলেন সৈকত বিশ্বাংগ্রি। সম্পূর্ণ অনুষ্ঠান আয়োজনে বিশেষ সহায়তা প্রদান করেছে দৈনিক আজাদী, স্কেচ ভিশন, ক্যাফে মিলানজে, দ্যা গ্যালারি, মিনা ফুড, ফোক ফিউশন ব্যান্ড ও ওয়েডিং শাইনি। প্রেস বিজ্ঞপ্তি।

– See more at: http://www.dainikazadi.org/details2.php?news_id=1189&table=december2016&date=2016-12-11&page_id=6&view=1&instant_status=#sthash.I8jcbSrD.dpuf

4 thoughts on “টিকে থাকতে হলে শিক্ষা ও দক্ষতার প্রয়োজন – Explore: The Corporate Life”

Leave a Reply

Your email address will not be published.