Presentation & Communication Skill Seminar

শিক্ষা এবং কর্মক্ষেত্রে প্রাথমিক দুটি যোগ্যতা – প্রেসেন্টেশন ও কমিউনিকেশন আয়ত্তের লক্ষ্যে ফ্রি সেমিনার সম্পন্ন করলো ক্যারিয়ার সংগঠন ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব(ডি ই সি)। ‘সেমিনার অন প্রেসেন্টেশন এন্ড কমিউনিকেশন স্কিল’ শীর্ষক সেমিনারটি মূলত শিক্ষার্থীদের জন্য আয়োজিত হয়েছিল। এতে ক্লাব জেনারেল মেম্বার ও ক্যাম্পাস টিম মেম্বারসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

ডি ই সি প্রোগ্রাম কো- অর্ডিনেটর লোপামুদ্রা নন্দীর সঞ্চালনায় ১৬ জুলাই ২০১৭ দুপুর ৩ ঘটিকায় ডি ই সি সেমিনার হলে এই সেমিনার আরম্ভ হয়। স্বাগত বক্তব্যে ক্লাবের প্রেসিডেন্ট সোমেন কানুনগো আগত ট্রেইনার, অংশগ্রহণকারী ও অর্গানাইজিং টিমকে ধন্যবাদ জানান। তিনি বলেন: “সাধারণত আলোচ্য বিষয়ে জ্ঞান ও দক্ষতা কম থাকার কারণেই কর্মস্থলে টিকে থাকতে নানা ঝামেলার সম্মুখীন হতে হয় শিক্ষার্থীকে।”

উক্ত সেমিনারে স্পিকার হিসেবে ছিলেন মালয়েশিয়া থেকে আগত স্টেপ্স টু ফিউচার এর সিইও জেনিফার হোসেন। তিনি ব্যক্তিগত অভিজ্ঞতা ও জ্ঞান থেকে বলেন, “প্রেসেন্টেশন নিখুঁত করার জন্য বডি ল্যাংগুয়েজ, আই কন্ট্যাক্ট এবং মূল কথার উপর জোর দিতে হবে এবং কমিউনিকেশনের চাবিকাঠি হিসেবে সহজ ভাষা ও সঠিক মাধ্যম ব্যবহারের দিকে খেয়াল রাখতে হবে।” কনফারেন্স প্রেসেন্টেশন, পেপার প্রেসেন্টেশন, কর্পোরেট প্রেসেন্টেশন, সিভি সাবমিশন ই-মেইল, সাবমিশন ই-মেইল ইত্যাদি তিনি স্যাম্পল হিসেবে প্রদর্শন করেন।

সেমিনার শেষে উপস্থিত সকলের ব্যক্তিগত দুর্বলতা ও ভীতি দূর করতে তাদের সমস্যার সমাধান দেন। সেমিনারে ক্লাব মেম্বারদের মধ্যে উপস্থিত ছিলেন সায়মা খন্দকার নমি, ইমদাদুল হক তুষার, বহ্নিশিখা নিগার দিয়া, নাসরিন আক্তার, সৈকত বিশ্বাংগ্রী, সৈকত দাস, আশরাফুল ইসলাম, রাজীব নাথ এবং আবিদুর রহমান আসিফ।