চট্রগ্রামে গ্রাফিক্স ডিজাইন ও ফ্রিল্যান্সিং বিষয়ক কর্মশালা

“শিক্ষার্থীদের দক্ষ ক্যারিয়ার ডেভেলপমেন্ট, সামাজিক নেতৃত্ব বিকাশ ও শিক্ষা গবেষণা ভিত্তিক সংগঠন” ডিইসি (ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব) এর উদ্যোগে,ডিইসি ওয়ার্কশপ টিমের কো-অরডিনেটর লোপামুদ্রা নন্দী’র সঞ্চালনায়  গ্রাফিক্স ডিজাইন ও ফ্রিল্যান্সিং বিষয়ক কর্মশালা “Professional Training on Graphics Design with Freelancing”, গত ৯ই ফেব্রুয়ারি নগরীর আগ্রাবাদ এলাকাস্থ জবসবিডি অফিসের কম্পিউটার ল্যাবে অনুষ্ঠিত হয়েছে।

৭ ঘন্টাব্যাপী এ কর্মশালায় বাংলাদেশের ৯টি বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ৫২ জন শিক্ষার্থী অংশগ্রহন করেন। প্রশিক্ষক হিসেবে ছিলেন সিটি (City Group) গ্রুপেরসিনিয়র এক্সিকিউটিভ (ব্র্যান্ড) নাদরান তালহা আলহাদি। যেখানে প্রশিক্ষক ফটোশপ এবং ইলাস্ট্রেটর এর মাধ্যমে লোগো ও বিজনেস কার্ড তৈরি এবং প্রতিটি টুলসের ব্যাবহার হাতে কলমে শিখিয়েছেন।  প্রশিক্ষক ফটোগ্রাফী , প্রিন্ট , ওয়েব, টেলিভিশন মিডিয়া, 3D ডিজাইন, মোবাইল অ্যাপস, এ্যাড ডিজাইন, ডিজিটালমার্কেটিং এবং ফ্রিল্যান্সিং প্রভৃতি বিষয়ের উপরও আলোচনা করেন।

কর্মশালার শেষ অংশে ডিইসি ব্র্যান্ড এ্যাম্বাসেডর ফাহমিদা আক্তার সঞ্চালনায় অংশগ্রহণকারীদের মাঝে সার্টিফিকেট প্রদান ও কুইজ অনুষ্ঠানের আয়োজন করাহয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিইসি’র ফাউন্ডার প্রেসিডেন্ট সোমেন কানুনগো, চীফ অ্যাডভাইজর গোলাম মোক্তাদের দাইয়ান, প্রিমিয়ার ইউনিভার্সিটিরসহকারী অধ্যাপক তুতন চন্দ্র মল্লিক সহ ডিইসি’র বিভিন্ন পদে কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

প্রেসিডেন্ট সোমেন কানুনগো তার বক্তব্যে বলেন-” বাংলাদেশ তথা সারা বিশ্বে গ্রাফিক্স ডিজাইন বর্তমান সময়ে অনেক জনপ্রিয় এবিং এর চাহিদাও প্রচুর। সর্বাধুনিকএ টেকনোলোজিকে হাতে কলমে শিখিয়ে ছাত্রদের ক্যারিয়ার ডেভেলপমেন্ট এ সহায়তা করাই ছিল আমাদের আজকের আয়োজনের মূল লক্ষ্য”। আগামীতে আরো কিছু নতুন টপিক নিয়ে কর্মশালার আয়োজন নিয়েও কাজ চলছে বলে জানান।

প্রেস বিজ্ঞপ্তি।
ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব, বাংলাদেশ।