Wear MASK, Stay SAFE – সচেতনতায় ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব

Wear MASK, Stay SAFE শ্লোগানটিকে সামনে রেখে, ২৫শে ফেব্রুয়ারী ২০১৭ চট্রগ্রাম নগরীর চকবাজার মোড়, ২নং গেইট মোড়,লালখান বাজার মোড়, আগ্রাবাদ বেপারী পাড়া মোড়, এবং বড়পোল মোড় সহ প্রায় ৭ টি স্থানে সকাল ৮:৩০ থেকে দুপুর ১২:৩০ অবধি,পথচারী, ট্রাফিক পুলিশ সহ ৫০০ জন রিকশা চালকের মাঝে বিনামুল্যে মাস্ক বিতরণ করে – শিক্ষার্থীদের ক্যারিয়ার ডেভেলপমেন্ট, শিক্ষা-গবেষণা ও সামাজিক নেতৃত্ব বিকাশের সংগঠন “ডিইসি” (ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব)। শুধু বিতরণ নয়, বিতরনের এর পাশাপাশি মাস্ক ব্যবহারের উপকার সম্পর্কেও বিস্তারিত ধারনা প্রদান করেন সকলের মাঝে ছোট বড় সকলের মাঝে।

মোঃ আশরাফুল ইসলামের নেতৃত্বে মাস্ক বিতরণের সময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান নির্বাহী ও প্রতিষ্ঠাতা সভাপতি সোমেন কানুনগো,এক্সিকিউটিভ মেম্বার এতেশাহমূল হক, আশিক এলাহী, সৈকত বিশ্রাঙ্গী, রফিকুল ইসলাম, সায়মা নমি, রবিউল, আসিফ, রাজীব, শুভ,শমশের সহ ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ।

এমতাবস্থায়, মাস্ক – এর ব্যবহার ধূলা-বালি জনিত অধিকাংশ সমস্যা থেকে পরিত্রাণ লাভে সহায়তা করবে। তাই এই বিষয়কে সামনে রেখে,ক্যারিয়ার ডেভেলপমেন্ট, শিক্ষা-গবেষণা ও সামাজিক নেতৃত্ব বিকাশের সংগঠন “ডিইসি” (ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব)” নাগরিক সচেতনতা বৃদ্ধির অংশ হিসেবে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় জনসাধারণের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণের উদ্যোগ নেয়া, ভবিষ্যতে আরো ভাল কিছু করার জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে সংগঠনটি।

সংগঠনের সভাপতি সোমেন কানুনগো বলেন – চট্রগ্রাম তথা বাংলাদেশে প্রায় সব জায়গায় বিভিন্ন উন্নয়ন নির্মাণ ও মেরামত সম্পর্কিত কর্মকাণ্ডের কারনে প্রতিদিন প্রচুর ধূলা-বালি সৃষ্টি করছে এবং ধূলিকণায় থাকা ভাইরাস, ব্যাকটেরিয়া সহ বিভিন্ন রোগ-জীবাণু যা প্রশ্বাসের মাধ্যমে মানুষের শরীরে প্রবেশ করছে। যার ফলশ্রুতিতে মানুষ শ্বাস কষ্ট, হাঁপানী, এ্যাজমা, সাইনুসাইটিস, ব্রঙ্কাইটিস সহ বিভিন্ন শ্বাসজনিত রোগ, চক্ষুরোগ ও চর্মরোগে আক্রান্ত হচ্ছে।